কিভাবে যেকোনো জায়গায় স্টাইলিশ টেক্সট ব্যবহার করব?

সম্প্রতি তথ্য-প্রযুক্তি তে আপনাকে স্বাগতম। এই পোস্টে আমরা জানতে পারবো যে, কিভাবে স্টাইলিশ টেক্সট বা ফন্ট ব্যবহার করতে হয়। এতে করে আপনি স্টাইলিশ টেক্সট এ লেখালেখি থেকে শুরু করে, যে কাউকে মেসেজও পাঠাতে পারবেন। এছাড়াও ফেসবুকসহ যেকোনো সামাজিক যোগাযোগ মাধ্যমের সবকিছুতে স্টাইলিশ টেক্সট ব্যবহার করতে পারবেন একদম সহজেই।

আমরা সকলেই চাই অন্যদের থেকে একটু আলাদা হতে। কিন্তু সব চাইলে তো আর পারা যায় না। তার জন্য বিভিন্ন ট্রিক্স বা কৌশল এর প্রয়োজন হয়।  

ধরুন, আমরা যদি আমাদের ফেসবুক আইডির নাম স্টাইলিশ টেক্সট এ দেই, তাহলে ব্যাপারটা সকলের কাছ থেকে একদম আলাদা হবে। তারপর যদি স্টাইলিশ টেক্সট ব্যবহার করে পোস্ট বা কমেন্ট করা হয়, সেটাও কিন্তু একদম অন্যরকম লাগবে। এছাড়া মেসেঞ্জারে কথা তো বাদই দিলাম। যে কাউকে এখন থেকে মেসেঞ্জারে নক করতে পারবেন চমৎকার সব স্টাইলিশ টেক্সট বা ফন্ট এর মাধ্যমে।

আবার অন্যদিকে আমরা দেখি যে, কেউ কেউ ফেসবুকে স্টাইলিশ ফেসবুক নেইম এর পাশাপাশি স্টাইলিশ ইমোজি ব্যবহার করে। যা নামকে অনেকটা আকর্ষনীয় করে তোলে এবং মনে রাখতে সাহায্য করে। আজকের পর্বে আমরা Stylish Emoji For Facebook & Others নিয়েও আলোচনা করব। 

তাই লিখাটি শেষ পর্যন্ত পড়ুন, আর নতুন নতুন জিনিস পেতে আমাদের সাথেই থাকুন।  

কিভাবে যেকোনো জায়গায় স্টাইলিশ টেক্সট বা ফন্ট ব্যবহার করব? এবং স্টাইলিশ ইমোজি ব্যবহার করে নামকে আরো সুন্দর করব?

স্টাইলিশ টেক্সট বা ফন্ট ব্যবহারের জন্য আমাদের একটি সফটওয়্যার বা অ্যাপস এর  প্রয়োজন হবে। আর সেই অ্যাপটির নাম হল Fonts Emojis and Fonts Keyboard.

হ্যাঁ, নাম শুনেই বুঝতে পেরেছেন যে  সফটওয়্যারটি আসলে একটি  কিবোর্ড। এটি শুধু একটি কি-বোর্ডই নয়, বরং এই সফটওয়ারের মাধ্যমে স্টাইলিশ টেক্সট এবং বিভিন্ন রকমের সিম্বল/প্রতীক বা ইমোজি যেকোনো জায়গায় সহজেই লিখতে পারবেন।

এই Fonts Emojis and Fonts Keyboard এর মাধ্যমে, আপনি প্রায় ৪০ ধরনের স্টাইলিশ ফন্ট এবং ৬ ধাপবিশিষ্ট ইমোজি বা চিহ্ন লিখতে পারবেন। এর আগে যতগুলো এরকম কিবোর্ড ছিল, সেগুলো ভাল করে কাজ করত না। কিন্তু এটি সবজায়গায় কাজ করে। আপনি যেকোনো জায়গায় লেখালেখির ক্ষেত্রে এটি ব্যবহার করতে পারবেন।

আমরা সফটওয়্যারটির লিংক দিয়ে দিচ্ছি, ডাউনলোড করতে এখানে ক্লিক করুন এপসটির ছবি নিচে দেওয়া হলো।

আমাদের আজকের লিখাটি কেমন লেগেছে? আপনাদের একটু অনুপ্রেরণা আমাদেরকে আরো এগিয়ে নিতে সাহায্য করবে। ভাল লেগে থাকলে কমেন্ট ও শেয়ার করতে পারেন। না ভাল লাগলেও জানাবেন। আর পরবর্তীতে কি নিয়ে লিখা পেতে চান?

Leave a Comment

somproti.com

FREE
VIEW